• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বনানী কবরস্থানে স্ত্রী-কন্যার পাশে শেষশয্যায় সাহাবুদ্দীন 

প্রকাশ:  ২০ মার্চ ২০২২, ১৬:১৩
নিজস্ব প্রতিবেদক

সাবেক রাষ্ট্রপতি এবং প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদের দাফন সম্পন্ন হয়েছে।

রোববার (২০ মার্চ) দুপুরে জাতীয় ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজার পর রাজধানীর বনানী কবরস্থানে স্ত্রী-কন্যার কবরের পাশে দাফন করা হয়।

এর আগে শনিবার বিকেলে জন্মভূমি নেত্রকোনার কেন্দুয়া উপজেলার পাইকুড়া ইউনিয়নের পেমই গ্রামে নিজ বাড়ির প্রাঙ্গণে সাহাবুদ্দীন আহমদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। রাজধানীর জাতীয় ঈদগাহ মাঠে আজ সকাল ১০টার পর তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় জানাজায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, আইনজীবী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, স্বজন ও শুভাকাঙ্ক্ষীসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারও মানুষ উপস্থিত ছিলেন। প্রধান বিচারপতি সেখানে আবেগঘন বক্তৃতা করেন।

জানাজা শেষে রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতির পক্ষ থেকে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

সাহাবুদ্দীন আহমদের স্ত্রী আনোয়ারা আহমদ ২০১৮ সালে ৮০ বছর বয়সে মারা যান। তাকে বনানী কবরস্থানেই দাফন করা হয়েছে। আর তাদের পাঁচ সন্তানের মধ্যে সবার বড় ড. সিতারা পারভীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ছিলেন। তিনি ২০০৫ সালে যুক্তরাষ্ট্রের শিকাগোতে সড়ক দুর্ঘটনায় মারা যান। তাকেও এখানেই সমাহিত করা হয়েছে। এবার তাদের পাশেই চিরনিদ্রায় শায়িত হলে সাবেক এই রাষ্ট্রপ্রধান।

সাহাবুদ্দীন আহমদ শনিবার বেলা ১১টা ৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান। তিনি বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর।

পূর্বপশ্চিম- এনই

সাহাবুদ্দীন আহমদ,বিচারপতি সাহাবুদ্দীন আহমদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close